1. ajohirrayhan@gmail.com : Fozlu :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:৪৬ অপরাহ্ন

কসবা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠার ৩৯ বছর পর প্রসূতির অপারেশন, সুস্থ আছেন মা ও শিশু

Reporter Name
  • সময়ঃ বুধবার, ১৯ অক্টোবর, ২০২২
  • ৬৪ ভিউ

কসবা (ব্রা‏‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি ব্রা‏‏হ্মণবাড়িয়ার কসবা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠার ৩৯ বছর পর বুধবার (১৯ অক্টোবর) দুপুরে এক পসূতির অপারেশন হয়েছে। সুস্থ আছেন মা ও শিশু।

স্থানীয় সংসদ সদস্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এর প্রচেষ্টায় দীর্ঘ ৩৯ বছর পর কসবা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবায় আধুনিকতার ছোয়া লেগেছে।

.আরো পড়ুন মৌলভীবাজারে বিপুল পরিমান অস্ত্র সহ ৭ ডাকাত গ্রেফতার, ডাকাতির মালামাল উদ্ধার

কসবা স্বাস্থ্য কমপ্লেক্সে গতকাল বুধবার দুপুরে এই প্রথম এক প্রসূতির সিজারিয়ান হয়। ডা. অরূপ পালের সার্বিক তত্ত¡াবধানে প্রসূতি মায়ের সিজার করেন ডা. মাহেনুর সুলতানা ও ডা. হাফসা ইসলাম। এনেসথেসিয়া দেন ডা. লুৎফুন নাহার লোপা। অপারেশনে সহায়তা করেন ডা. একরামুল ইসলাম। ওটি ইনচার্জ এসএসএন হেলেনা আক্তার ও নাসির্ং সুপারভাইজার নুরুন্নাহার ওটির সার্বিক কাজে সহায়তা করেন।

হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আসাদুজ্জাম ভূইয়া জানান, গত মঙ্গলবার বিকালে কসবা পৌর এলাকার গুরিয়ারূপ গ্রামের ইয়ার হোসেনের স্ত্রী সুমাইয়া আক্তার (২৪) প্রসব ব্যাথা নিয়ে কসবা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। স্বাভাবিক ডেলিভারী না হওয়ায় বুধবার দুপুরে তার সিজারিয়ান অপারেশন করা হয়। সুমাইয়া একটি পুত্র সন্তান জন্ম দেন।

.আরো পড়ুন কসবায় শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

ডা. অরূপ পাল বলেন, মাননীয় আইনমন্ত্রী আনিসুল হক এর ঐকান্তিক প্রচেষ্টায় কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আধুনিকতার ছোয়া লেগেছে। হাসপাতাল কর্তৃপক্ষ আইনমন্ত্রী মহোদয়ের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, গত ২৮ আগস্ট কসবা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু হয়। এরই ধারাবাহিকতায় আজ প্রথম সিজারিয়ান অপারেশন হলো। সফলতার সাথে সিজারিয়ান অপারেশন সম্পন্ন হওয়ায় তিনি সংল্লিষ্ট চিকিৎসকসহ কসবা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল চিকিৎসক, নার্স ও অন্যান্য স্টাফদের ধন্যবাদ জানান।

এই পোস্টটি সোশাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন
এই ওয়েবসাইট ডিজাইন করেছেন Johir Rayhan
Theme Designed BY Kh Raad ( Frilix Group )