1. ajohirrayhan@gmail.com : Fozlu :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৭:১১ অপরাহ্ন

দেশে দারিদ্র্য বিমোচনের লক্ষ্য অর্জনে ব্র্যাক কার্যকরী ভূমিকা রাখছে: জেলা প্রশাসক

Reporter Name
  • সময়ঃ শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ৪৫ ভিউ

বিশেষ প্রতিনিধিঃ সরকারের দারিদ্র্য বিমোচনের লক্ষ্য অর্জনে ব্র্যাক কার্যকরী ও সম্পূরক ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

বৃহস্পতিবার  (১০ নভেম্বর) বিকেলে মৌলভীবাজার সদও উপজেলার গিয়াসনগর ইউনিয়নের শাহাপুর গ্রামেব্র্যাকের আলট্রা-পুওর গ্র্যাজুয়েশন কর্মসূচির ২০বছর পূর্তি ও আর্ন্তজাতিক দারিদ্র্য বিমোচন দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। ব্র্যাকের এডভোকেসি ফর সোস্যাল চেঞ্জ-এর বিভাগীয় ব্যবস্থাপক রিপন চন্দ্র মন্ডল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। তিনি বলেন, প্রাপ্ত বয়স্ক নারী এবং কিশোরীদের আতœ-কর্মসংস্তানের জন্য কর্মমুখী প্রশিক্ষণ অত্যন্ত জরুরি।

ব্র্যাক বিভিন্ন ধরনের বাস্তবমুখী ও হাতে-কলমে প্রশিক্ষণ প্রদান করে কমিউনিটির মানুষদেও আতœ-নির্ভরশীল করার ক্ষেত্রে অনন্য ভূমিকা রেখে চলেছে ; যা দেশের দারিদ্র্য বিমোচনে অবদান রাখছে। এসময়তিনি তার বক্তব্যে দেশের মানুষেরআর্থ-সামাজিক ও পরিবেশগত উন্নয়ন, স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি, নারী শিক্ষার প্রসার,নারীর ক্ষমতায়ন, অর্থনৈতিক কর্মকান্ডে নারীর অংশগ্রহণ এবং নারী নির্যাতন,বাল্যবিবাহ ও যৌতুক বন্ধে ব্র্যাকের অবদানের কথা তুলেন ধরেন।

অংশগ্রহণকারীদের উদ্দেশ্যেজেলা প্রশাসক আর ও বলেন, সরকারি সকল সুযোগ-সুবিধা ও সেবা পাওয়া সকল নাগরিকের অধিকার এবং সরকারের সকল বিভাগ ও দপ্তর মানুষকে সবোচ্চ সেবা দিতে সবসময়ই প্রস্তুত রয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহীনা আক্তার, শ্রীমঙ্গল উপজেলার উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন,কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক সামছুদ্দিন আহমেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বণালী দাস,সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক হাবিবুর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক শাহেদা আক্তার, সাংবাদিক নজরুল ইসলাম মুহিব, আলট্রা পুওর গ্র্যাজুয়েশন প্রকল্পের জেলা ম্যানেজার মেহেদী হাসান প্রমূখ।

এই পোস্টটি সোশাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন
এই ওয়েবসাইট ডিজাইন করেছেন Johir Rayhan
Theme Designed BY Kh Raad ( Frilix Group )