1. ajohirrayhan@gmail.com : Fozlu :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
প্রতি মাসের ন্যায় মো:মাসুদ ফাউন্ডেশন এর উদ্যোগে শতাধিক অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন। প্রবাসী,বাংলাদেশী একতা সংঘটনের ১ম বর্ষপূর্তি উদযান উপলক্ষে সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্টিত। শাহ হেলাল উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ৫৯ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন। বাংলাদেশ বাউল সমিতির কেন্দ্রীয় নেতৃবৃন্দের সংবর্ধনা দিলো মৌলভীবাজার জেলা কমিটির মৌলভীবাজারে লাখ টাকার গাঁজাসহ আটক ১ গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষ্যে মৌলভীবাজার জেলা বিএনপির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত। মৌলভীবাজারে অর্ধলক্ষাধিক টাকার ইয়াবাসহ আটক ১ যুব গেইমে সাফল্য গাথা মৌলভীবাজার কারাতের বোরহান উদ্দিন সোসাইটির উদ্যোগে সংগঠনের প্রবাসী উপদেষ্টা ও জেলার বিভিন্ন সামাজিক সংগঠন এবং প্রতিষ্ঠানকে সংবর্ধনা। জেলার জনপ্রিয় সংবাদ মাধ্যম NR Media কে বিআইএস এর সংবর্ধনা।

মঙ্গলবার থেকে সারাদেশে ১৬৫টি চা বাগানে তিন দিনের কর্মবিরতি

Reporter Name
  • সময়ঃ সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ১৮৪ ভিউ

ডে-নাইট ২৪ নিউজ ডেস্কঃ বর্তমান বাজারে দ্রব্যমূল্যের সঙ্গে সংগতি রেখে চা শ্রমিকের মজুরী ৩০০ টাকায় উন্নীত করার দাবিতে মঙ্গলবার থেকে সারাদেশে ১৬৫টি চা বাগানে তিন দিনের (প্রতিদিন সকাল ৯ টা থেকে ১১টা) কর্মবিরতি চলবে।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় ও বিভিন্ন ভ্যালীর যৌথ সিদ্ধান্তে এ কর্মসূচী ঘোষণা করা হয়। উক্ত কর্মসূচী সফল করার লক্ষ্যে জুড়ী ভ্যালীতে গত দুই দিনে ৩৪টি চা বাগান পঞ্চায়েতের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন, জুড়ী ভ্যালীর সভাপতি কমল বোনার্জীর সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় সহ-সভাপতি পংকজ কন্দ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল, অর্থ সম্পাদক পরেশ কালিন্দি।

বক্তব্য রাখেন- জুড়ী ভ্যালীর সহ-সভাপতি শ্রীমতি বাউরী, সাধারণ সম্পাদক রতন কুমার পাল ও বিভিন্ন পঞ্চায়েত নেতৃবৃন্দ।

সভায় নেতৃবৃন্দ বলেন, দেশ-বিদেশে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি বিবেচনা করে নুন্যতম মানবাধিকার নিয়ে বেঁচে থাকার অধিকার দিতে হবে। চা শ্রমিকের হাজিরা ১২০ টাকা থেকে ৩০০ টাকায় উন্নীত করার দাবি অনেক দিনের। মালিকপক্ষ ইতিমধ্যে ১৪ টাকা বর্ধিত করার প্রস্তাব দিয়েছে। ১৪ টাকা বৃদ্ধি হলে একজন শ্রমিকের মজুরী হবে ১৩৪ টাকা। এই ১৩৪ টাকা দিয়ে কীভাবে একজন শ্রমিকের জীবন চলবে? সারাদিন পরিশ্রম করে এক লিটার পেট্রোলের দামও হবে না।

বক্তারা বলেন, মজুরী বৃদ্ধির দাবীতে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের বেঁধে দেয়া এক সপ্তাহের সময় সোমবার শেষ হচ্ছে। কিন্তু এখনো দাবী মানা হয়নি। তাই আমাদের ঘোষিত কর্মবিরতি চলবে।

এই পোস্টটি সোশাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন
এই ওয়েবসাইট ডিজাইন করেছেন Johir Rayhan
Theme Designed BY Kh Raad ( Frilix Group )