1. ajohirrayhan@gmail.com : Fozlu :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:০৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
কুমিল্লার পূজা মন্ডপের ঘটনাকে কেন্দ্র করে মৌলভীবাজারের রাজনগরে পিটিয়ে একজনকে আহত। মৌলভীবাজারে তালামীযে ইসলামীয়ার উদ্যোগে আলোচনা সভা ও মুবারক র‌্যালি অনুষ্ঠিত। একটি হারানো বিজ্ঞপ্তি – গাড়ির কাগজ হারানো গিয়েছে। সুলতানপুর মিনিবার ফুটবল টুর্নামেন্ট সিজন ৪ এ চ্যাম্পিয়ন মান্না ফাইটার্স রানার্সআপ ইউসুফ থান্ডার্স মৌলভীবাজার জেলা পুলিশের আয়োজনে পালিত হলো জাতীয় নিরাপদ সড়ক দিবস শেরপুর হাইওয়ে থানা পুলিশের আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত মাদকদ্রব‌্য নিয়ন্ত্রণ অ‌ধিদপ্তর মৌলভীবাজার এর  অভিযানে গাঁজা সহ নারী আটক। মৌলভীবাজারে একাধিক মাদক মামলার আসামী জনি ফকির ৩৫ পিছ ইয়াবা সহ গ্রেফতার শেরপুর হাইওয়ে থানার উদ্যোগে গাড়ি চালক ও হেলপারদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত মৌলভীবাজারে যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত।

মৌলভীবাজারে ১ঘন্টা ইউএনওর দ্বায়ীত্ব পালন করলেন নবম শ্রেণীর ছাত্রী

Reporter Name
  • সময়ঃ সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ২০৫ ভিউ

ডেস্ক রিপোর্টঃ মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে প্রতীকী দায়িত্ব পালন করলো হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী মোবাশ্বিরা সরকার আইরিন। যে সব পদে নারীর অংশগ্রহন কম সে সব পদে কন্যা শিশুদেরকে আগ্রহী করে তোলার লক্ষ্যে বিশ^ব্যাপী গার্লস টেকওভার কর্মসূচি নেওয়া হয়েছে।
১০ অক্টোবর তারই অংশ হিসেবে রবিবার ন্যশনাল চিল্ডেন টাস্ক ফোর্স (মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব) এর আয়োজনে মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা রহমান বাঁধনের পদে ১ ঘন্টার জন্য দায়িত্ব পালন করে মোবাশি^রা সরকার আইরিন। কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য ন্যশনাল চিল্ডেন টাস্ক ফোর্স এই আয়োজন করে। এ সময় উপস্থিত ছিলেন ন্যশনাল চিল্ডেন টাস্ক ফোর্স এর মৌলভীবাজার জেলার সাধারন সম্পাদক মনি রায়, ন্যশনাল চিল্ডেন টাস্ক ফোর্স এর মৌলভীবাজার জেলার শিশু গবেষক তানিয়া আক্তার, ন্যশনাল চিল্ডেন টাস্ক ফোর্স এর মৌলভীবাজার জেলার ভলান্টিয়ার সমরিতা পাল ঐশীসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।দেশের ৬৪ জেলার মধ্যে ৪০টি জেলায় এ কার্যক্রম চলছে। দায়িত্ব গ্রহন করার পর মোবাশি^রা সরকার আইরিন জানান, আমি নিজেই একজন শিশু,কিন্তু আমি এত বড় একটি দায়িত্ব পেয়েছি সেজন্য গর্ববোধ করছি। শিশু নির্যাতন,বাল্য বিবাহ ও নারী নির্যাতনের মতো ঘটনা নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন আইরিন। এই দিন তার জীবনে স্বরনীয় হয়ে থাকবে বলেও তিনি জানান। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা রহমান বাঁধন বলেন, আমরা জানি যে আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যত। সুতরাং তারা যখন এরকম একটা দায়িত্বশীল পদে থেকে দায়িত্বশীল পদে অধিষ্ঠিত হওয়ার চিন্তাটা তাদের মাথায় আসে, তখন দেশের প্রতি তাদের যে কর্তব্য যেটা সে নিজে থেকে করতে চায় এবং সেই জিনিসগুলো তাদের মাথায় কাজ করে। এ সময় তিনি আরো বলেন, আইরিনের সুন্দর চিন্তা ভবিষ্যতে সফল হোক।সে যেন অনেক বড় জায়গায় যেতে পারে এবং তার যে চিন্তা ও স্বপ্ন সেটা যেন বাস্তবে রূপ দিতে পারে সেই আশাবাদ ব্যক্ত করেন।

এই পোস্টটি সোশাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন
এই ওয়েবসাইট ডিজাইন করেছেন Johir Rayhan
Theme Designed BY Kh Raad ( Frilix Group )