1. ajohirrayhan@gmail.com : Fozlu :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন
শিরোনামঃ
পবিত্র শবেবরাতের রাতে রাজনগরে সিএনজি চালককে হত্যা। পবিত্র শবেবরাত আজ মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের বার্ষিক বনভোজন বাংলাদেশ পুলিশের পিপিএম পদক পেলেন,মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জেলা পুলিশের শ্রদ্ধাঞ্জলি ভাষা শহিদদের প্রতি মৌলভীবাজার জেলা পুনাকের শ্রদ্ধাঞ্জলি মৌলভীবাজারে পুলিশ সুপার ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন। মৌলভীবাজারে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা-২৪ এর উদ্ধোধন। মৌলভীবাজারে “আইজিপি কাপ” সিলেট রেঞ্জ পুলিশ কাবাডি প্রতিযোগিতা অনুষ্টিত। সিলেট রেঞ্জের চার জেলার মধ্যে শ্রেষ্ঠ জেলার পুরস্কার লাভ করেছে মৌলভীবাজার জেলা পুলিশ।

মৌলভীবাজার শেরপুরে পোষা পাখির প্রদর্শনী অনুষ্ঠিত

Reporter Name
  • সময়ঃ শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ২০৬ ভিউ

রিপন মিয়া,পাখিদের ছুটে চলা খাঁচার এপাশ থেকে ওপাশে। হলুদ আর সাদা পাখিটির বিরাম নেই। হলুদ রঙের পাখিটির সঙ্গে বারবার খুনসুটি করছে সাদা পাখিটি। এভাবেই খাঁচার ভেতরে থাকা পাখিদের মজা উপভোগ করছেন পাখি প্রেমিরা। বলছি মৌলভীবাজার সদর উপজেলার শেরপুরের শতবর্ষী বিদ্যাপীঠ আজাদ বখত উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠের পাখি প্রদর্শনীর কথা।
শুক্রবার (২৫ মার্চ) “পিজন এন্ড বার্ড লাভার্স ক্লাব” হাইওয়ে থানা শেরপুর, মৌলভীবাজার এর উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ঐ পাখি প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সৌখিন পোষা পাখি প্রদর্শন করা হয়।
এতে প্রায় ৫০ প্রজাতির পাঁচ শতাধিক পাখি প্রদর্শন করা হয়। প্রতিটি খাঁচার সামনেই স্বেচ্ছাসেবক ছিলেন। পাখি দেখভালসহ দর্শনার্থীদের নানা প্রশ্নের উত্তরও দিচ্ছেন তাঁরা। মাঠজুড়ে লাভবার্ড, কোকাটেল, বাজরিগার, ফিঞ্চ, নানা প্রজাতির পায়রা, গ্রে প্যারোট ঘিরে পাখিপ্রেমিদের ভিড় জমেছিল অনেক। পাখিপ্রেমিকদের খুনসুটিতে প্রদর্শনী এলাকাজুড়ে আমেজ ছিলো চোখে পড়ার ন্যায়।

পিজন এন্ড বার্ডস লাভার্স ক্লাবের সভাপতি মো. মিজানুর রহমান (ইউপি সদস্য) এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান এর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুস ছামাদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীনা রহমান, আজাদ বখত উচ্চ বিদ্যালয় ও কলেজ এর প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান, ন্যাশনাল পিজন এসোসিয়েশন বাংলাদেশ এর সাধারণ সম্পাদক কোরেশি মো. তানভির হাসান।

এদিকে নিজেদের ছোট্ট-ছোট্ট ছেলেমেয়েদের নিয়ে অনেকেই এসেছেন পাখি প্রদর্শনী দেখতে। প্রদর্শনীতে আসা অনেকেই জানিয়েছেন, এখানে এসে নতুন নতুন বিদেশি পাখির সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ রয়েছে, তাই নিজেদের ছোট্ট ছেলেমেয়েদের নিয়ে এসেছেন।

পাখি প্রদর্শনীর ব্যাপারে পিজন এন্ড বার্ডস লাভার্স ক্লাব, হাইওয়ে থানা শেরপুর, মৌলভীবাজার এর সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান বলেন প্রায় ৫ বছরেরও অধিক সময় থেকে পাখি পোষেন। পাখিদের প্রতি ভালোবাসা অনেক। ৩১ প্রজাতির পাখি সংগ্রহে রয়েছে। পাখি প্রদর্শনীর কারণ হচ্ছে আমাদের বর্তমান যুবসমাজ তথাপি পরবর্তী প্রজন্মকে পাখি পালকে উৎসাহিত করা এবং মাদকের ছোঁবল থেকে রক্ষা করা।

এই পোস্টটি সোশাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন
এই ওয়েবসাইট ডিজাইন করেছেন Johir Rayhan
Theme Designed BY Kh Raad ( Frilix Group )