1. ajohirrayhan@gmail.com : Fozlu :
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০১:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
রাজনগরে ৫০০ পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার কুলাউড়ায় পতিপক্ষকে ফাঁসাতে নিজের মেয়েকে খুন করলেন বাবা। পূজামণ্ডপে নিরাপত্তা বিধানে জেলা পুলিশের ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত মৌলভীবাজারে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা সামগ্রী বিতরণ। রাত পুহালেই শুরু হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীও উৎসব শারদীয় দুর্গাপূজা: সকল প্রস্থতি সম্পন্ন। মৌলভীবাজারে দুর্গাপূজা মনিটরিং সেল ও সাইবার মনিটরিং সেল গঠন মৌলভীবাজারে আদালতের কাঠগড়া থেকে পালিয়ে যাওয়া আসামী অবশেষে গ্রেফতার অবৈধ খাটি উচ্ছেদ অভিযানে মৌলভীবাজার সদর উপজেলা প্রশাসন মৌলভীবাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত। মৌলভীবাজারে যক্ষা নির্মূল বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

সিলেটে বন্যা পরিস্থিতির আরও অবনতি, উদ্ধারে নেমেছে সেনাবাহিনী

Reporter Name
  • সময়ঃ শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ১৪৬ ভিউ

সিলেটে বন্যা পরিস্থিতির আরও অবনতি, উদ্ধারে নেমেছে সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট:
সিলেটে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। বন্যার পানি ঘরে ঢুকে সিলেটের কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলার অনেক মানুষ পুরোপুরি ঘরবন্দি হয়ে পড়েছেন। এ অবস্থায় আটকে পড়া মানুষদের উদ্ধারে নেমেছে সেনাবাহিনী।

শুক্রবার (১৭ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার সাদাত।

তিনি বলেন, বানভাসি মানুষকে উদ্ধার করা আমাদের প্রথম চ্যালেঞ্জ। যেভাবে পানি বাড়ছে তা অবশ্যই চিন্তার বিষয়। বন্যাকবলিত অঞ্চলে আটকে পড়া মানুষকে উদ্ধার করতে ইতোমধ্যে জেলা প্রশাসন থেকে সেনাবাহিনীর সঙ্গে আলাপ করা হয়েছে। আমরা আশা করছি, অল্প কিছুক্ষণের মধ্যেই বাংলাদেশ সেনাবাহিনীর বেশ কয়েকটি টিম বানভাসি মানুষকে উদ্ধার করে নিরাপদে নিয়ে আসবে।
স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাতের বন্যার পানি গলাসমান হয়ে গেছে। শুক্রবার সকালে অনেক মানুষকে ঘরের চালায় আশ্রয় নিতে হয়েছে। বৃষ্টি হওয়ায় সেখানেও তারা থাকতে পারছেন না। নৌকার অভাবে আশ্রয়কেন্দ্রেও যেতে পারছেন না।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সিলেট সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ৬টায় সুরমা নদীর দুটি ও কুশিয়ারা নদীর একটি পয়েন্টে পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এ ছাড়া সারি নদের একটি পয়েন্টে পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জেলার অন্য নদ-নদীর পানিও ক্রমশ বাড়ছে।

স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও বন্যাকবলিত মানুষেরা জানিয়েছেন, সিলেট নগরের অন্তত ২০টি এলাকার পাশাপাশি জেলার কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, সদর, জৈন্তাপুর, কানাইঘাট ও দক্ষিণ সুরমা উপজেলার ছয় শতাধিক গ্রাম বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এতে কমপক্ষে ১০ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। এসব এলাকায় বেড়েছে জোঁক, সাপ ও পোকামাকড়ের উপদ্রব। চলাচলের জন্য মিলছে না নৌকা। ফলে জরুরি প্রয়োজনে কেউ ঘরের বাইরে বেরোতে পারছেন না

এই পোস্টটি সোশাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন
এই ওয়েবসাইট ডিজাইন করেছেন Johir Rayhan
Theme Designed BY Kh Raad ( Frilix Group )